Monday, August 8

সংসদে বসেই জাতীয় বাজেটের উপস্থাপন প্রত্যক্ষ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

0

আজ জাতীয় সংসদের ‘প্রেসিডেন্ট-বক্স’ থেকে ২০২২-২৩ সালের প্রস্তাবিত জাতীয় বাজেটের উপস্থাপন প্রত্যক্ষ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বাজেট প্রস্তাব উত্থাপন করেন।

জাতীয় সংসদের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেন, যেখানে তিনি একাধিকবার স্পিকার, ডেপুটি স্পিকার ও নির্বাচিত এমপি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ‘প্রেসিডেন্ট বক্সে’ কিছুক্ষণ অবস্থান করেন। রাষ্ট্রপতি হামিদ এর আগে দুপুর ২টা ৪০ মিনিটে দেশের প্রস্তাবিত ৫১তম বাজেট পেশে সম্মতি জ্ঞাপন করেন।

‘কোভিডের অভিঘাত পেরিয়ে উন্নয়নের ধারাবাহিকতায় পরিবর্তন’ এই শিরোনামে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বৃহস্পতিবার বিকেলে ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেট জাতীয় সংসদে পেশ করেন। এবারের বাজেটের আকার ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকা। অধিবেশনে সভাপতিত্ব করেন সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

এর আগে রাষ্ট্রপতি সংসদ ভবনে পৌঁছালে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, বাংলাদেশ সংসদ সচিবালয়ের সচিব কে এম আবদুস সালামসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ তাঁকে স্বাগত জানান। বাজেট পেশের সময় বঙ্গভবনের সংশ্লিষ্ট সচিবরাও সংসদে উপস্থিত ছিলেন।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.