সাদার্ন ইউনিভার্সিটিতে এক্সপ্লোরিং ক্যারিয়ার অপরচুনিটিস ইন নেটওর্য়াক ফিল্ড “ বিষয়ক সেমিনার

0

সাদার্ন ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্স বিভাগের উদ্যোগে শিক্ষার্থীদেরকে নেটওর্য়াকিং সেক্টরে ক্যারিয়ার গঠনে নির্দেশনা ও সহযোগিতার লক্ষ্যে এক্সপ্লোরিং ক্যারিয়ার অপরচুনিটিস ইন নেটওর্য়াক ফিল্ড বিষয়ক সেমিনার গতকাল মঙ্গলবার ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে হল রুমে অনুষ্ঠিত হয়।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞ ও এনভিআইটি’র সহকারী ব্যবস্থাপক জয় প্রকাশ ঘোষ।
কম্পিউটার সায়েন্স বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. মো. আবুল মনসুর চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন ইউনিভার্সিটির উপ-উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ। আরও উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান, কম্পিউটার সায়েন্স বিভাগের সহকারি অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম ও বিভাগের শিক্ষকবৃন্দসহ শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ বলেন, প্রতিযোগিতার বিশ্বে নিজের যোগ্যতা প্রমাণ করা সবচেয়ে বড় চ্যালেঞ্জ। যার যতবেশি দক্ষতা সে ততবেশি এগিয়ে যাবে। সুতরাং একাডেমিক ও ব্যবহারিক দুটোতে সমান দক্ষতা অর্জন করতে হবে। বর্তমান সময় হচ্ছে তথ্য প্রযুক্তির, তাই এ সেক্টরে ক্যারিয়ার করতে হলে সংশ্লিষ্ট বিষয়ে দক্ষতা বাড়াতে হবে। ক্যারিয়ারের জন্য নেটওয়ার্কিং অনেক বড় ক্ষেত্র, এই সেক্টরে শিক্ষার্থীদের জন্য দেশে বিদেশে চাকরীর বিশাল সুযোগ ও চাহিদা রয়েছে । বিশ্বায়নের যুগে এগিয়ে যেতে হলে তথ্য প্রযুক্তিতে দক্ষ হতে হবে। আমার বিশ্বাস এ ধরনের সেমিনার শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনে সহায়ক হবে।

সেমিনারে মূল প্রবন্ধে জয় প্রকাশ ঘোষ নেটওয়ার্কিং সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন এবং নিজের অভিজ্ঞতা তুলে ধরেন । নেটওয়ার্কিং সেক্টরে কাজ ও ক্যারিয়ার গঠনে শিক্ষার্থীদের করণীয় কী এসব বিষয়ে ধারণা দেন।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.