১১ দফা দাবিতে জোট বেঁধেছেন সাকিবরা

0

হঠাৎ সরগরম দেশের ক্রিকেটপাড়া। পারিশ্রমিক বাড়ানোসহ ১১ দফা দাবিতে জোট বেঁধেছেন বাংলাদেশের শীর্ষ ক্রিকেটাররা। দাবি-দাওয়া না মানলে সব ধরনের ক্রিকেট বর্জনের ঘোষণা দিয়েছেন তারা।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে এরই মধ্যে দাবি জানিয়েছেন খেলোয়াড়রা। তাতে নেতৃত্ব দিচ্ছেন জাতীয় দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। সহমত পোষণ করেছেন জাতীয় দলের সতীর্থরাসহ ঘরোয়া ক্রিকেটাররা।

সোমবার দুপুরে বিসিবিতে এসে জমায়েত হন ক্রিকেটাররা। শুরুতে মিরপুর স্টেডিয়ামে এসে বিসিবির কাছে নিজেদের দাবি-দাওয়ার কথা জানান তারা। পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হন খেলোয়াড়রা। দাবি-দাওয়া না মানলে ধর্মঘটে যাওয়ারও হুমকি দিয়েছেন তারা।

অল্প সময়ের জন্য গণমাধ্যমের মুখোমুখি হন সাকিব। প্রথম শ্রেণির ক্রিকেটে খেলোয়াড়দের ম্যাচ ফি ১ লাখ টাকা দাবি করেন তিনি।

সাকিব বলেন, জাতীয় দল, প্রথম শ্রেণির ক্রিকেটারসহ সবাই এ ধর্মঘটের অন্তর্ভুক্ত। সেটা আজ থেকেই। জাতীয় দলের সফর থেকে জাতীয় লিগ-সবখানেই প্রথম শ্রেণির ক্রিকেট, জাতীয় দলের প্রস্তুতি, আন্তর্জাতিক ক্রিকেট সবগুলোই এর অন্তর্ভূক্ত। তিনি বলেন,আলোচনা সাপেক্ষে সবকিছুর সমাধান হবে। দাবিগুলো যখন মানা হবে, তখন আমরা আমাদের স্বাভাবিক কার্যক্রমে ফিরে যাবো।

এসময় তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ, রুবেল, আবু হায়দার, সাব্বির থেকে শুরু করে জাতীয় দলের ক্রিকেটাররা উপস্থিত ছিলেন। হাজির ছিলেন ঘরোয়া ক্রিকেটাররাও। মাশরাফি বিন মুর্তজাও যোগ দিতে পারেন এ প্রতিবাদে।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.