ইতালিতে করোনাভাইরাসে মৃত্যু সংখ্যা বেড়ে ১৪৪১ জনে

0

প্রাণঘাতী করোনাভাইরাসে ইতালিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়েই চলেছে । গত ২৪ ঘণ্টায় আরও ১৭৫ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ নিয়ে মোট মৃত্যু হলো ১৪৪১ জনের। শনিবার দেশটিতে কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন আরও ২১ হাজার ১৫৭ জন।

এদিকে ইউরোপের বিভিন্ন দেশে কনোরাভাইয়াস আশঙ্কাজনকভাবে ছড়িয়ে পড়ছে বলে সর্তক করে দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)। আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, গত আড়াই মাসে ভাইরাসটি ছড়িয়েছে বিশ্বের প্রায় ১২৭টি দেশ ও অঞ্চলে। এ ভাইরাসের প্রভাবে ফ্লুর মতো উপসর্গ নিয়ে যে রোগ হচ্ছে, সেই কভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন এ পর্যন্ত এক লাখ ৩৪ হাজার ৭৬৯ জন। অবশ্য এরমধ্যে সুস্থ হয়েছেন ৭০ হাজার ৩৮৭ জন।

করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও এই মুহূর্তে ভয়াবহ আকার ধারণ করেছে ইতালিতে। চীনের বাইরে সর্বোচ্চ আক্রান্ত এবং মৃত্যুর ঘটনা এখন ইতালিতে। দেশটির সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সন্দেহভাজন ব্যক্তিদের অন্তত আগামী ৩ এপ্রিল পর্যন্ত কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।
এদিকে প্রাণঘাতী করোনা দেশজুড়ে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায় এর মোকাবিলায় আরও কঠোর হয়েছে ইতালি সরকার। সর্বোচ্চ ২১ বছরের কারাদণ্ডের বিধান রেখে নতুন আদেশ জারি করা হয়েছে। এতে কোয়ারেন্টাইনে থাকতে অস্বীকৃতি জানানোকে ‘বিদ্বেষপ্রসূত হত্যার’ সঙ্গে তুলনা করা হয়েছে।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.