গুণী ব্যক্তিত্বরা দেশের আলোকবর্তিকা

0

নারী গুনীনদের জন্যে সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরষ্কার পাওয়ায় গতকাল শনিবার ১৫ জানুয়ারী বিকেলে লন্ডন লার্নিং অ্যাকাডেমি চট্টগ্রাম শাখা বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রফেসর হাসিনা জাকারিয়া বেলাকে সবর্ধনা প্রদান করেছে। চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে আয়োজিত এ অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশে যে কয়জন নারী গুনীন ছাত্রাবস্থায় পাকিস্তানী শাসন-শোষণের বিরুদ্ধে নানা আন্দোলন-সংগ্রামে সামনের কাতারে থেকে রাজপথ কাঁপিয়েছেন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধে প্রত্যক্ষ বা পরোক্ষে অংশগ্রহণ করে বিজয়কে ত্বরান্বিত করেছেন এবং স্বাধীন সার্বভৌম বাংলাদেশ অর্জনের পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ গড়ার কাজে নানাভাবে ভূমিকা রেখেছেন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে এখনো লড়ে যাচ্ছেন, তাঁদের একজন হচ্ছেন শিক্ষাবিদ, সাংস্কৃতিক, ব্যক্তিত্ব প্রফেসর হাসিনা জাকারিয়া বেলা। শিক্ষা, সাহিত্য, সঙ্গীত, সংস্কৃতিক. পরিবেশ সুরক্ষাসহ নানাক্ষেত্রেই রয়েছে তাঁর অনুপম অবদান। তিনি দেশের আলোকবর্তিকা বিবেকের বাতিঘর। নারী শিক্ষার বিস্তারে, নারী প্রগতির আন্দোলনে, সাহিত্য-সংস্কৃতি, সঙ্গীতের আলো বিতরণে, সমাজে মুক্তিযুদ্ধের চেতনা সঞ্চারে, জাতিকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে তার গুরুত্বপূর্ণ অবদান অনস্বীকার্য।
লন্ডন লার্নিং অ্যাকাডেমির কর্ণধার ব্যারিষ্টার মির্জা জিল্লুর রহমানের সভাপতিত্বে ও বাচিকশিল্পী দিলরুবা খানম ছুটির সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মিজানুর রহমান। বিশেষ অতিিত ছিলেন প্রমা আবৃত্তি সংঘঠনের সভাপতি আমিনুর রশীদ কাদেরী। শুভেচ্ছা জ্ঞাপন করেন এল এল এ ভাইস প্রিন্সিপাল এ্যাডভোকেট গাজী মেজবাহ উদ্দিন বাহার ও এস এম আবু তালেব প্রমুখ।
সংবর্ধিত অতিথি প্রফেসর হাসিনা জাকারিয়া বেলা আজীবন মহান মুক্তিযুদ্ধের চেতনায় দেশ ও জনগণের সেবায় নিজেকে নিয়োজিত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.