ডিরেক্টরস গিল্ড নির্বাচনে সভাপতি লাভলু, সম্পাদক অলিক

0

নাট্য নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড এর নির্বাচন গতকাল শুক্রবার বিএফডিসিতে অত্যন্ত উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন জনপ্রিয় নাট্য পরিচালক সালাউদ্দিন লাভলু ও সাধারণ সম্পাদক হিসেবে জয়ী হয়েছেন নির্মাতা এস এ হক অলিক।

ডিরেক্টরস গিল্ড এর এবারের নির্বাচনে লড়াই করেছেন মোট ৫২ জন প্রার্থী। তারমধ্যে সভাপতি হিসেবে ২৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে লাভলু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সৈয়দ আওলাদ পেয়েছেন ১৭৩ ভোট। অন্যদিকে সাধারণ সম্পাদক প্রার্থী এস এ হক অলিক পেয়েছেন ২০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ মোস্তফা কামাল রাজ পেয়েছেন ১৭৯ ভোট।

এছাড়া তিনটি সহসভাপতি পদে অ্যালবার্ট খান, জামালউদ্দীন জামাল, চয়নিকা চৌধুরী ও সকাল আহমেদকে পরাজিত করেছেন বদরুল আনাম সৌদ, কচি খন্দকার ও শহীদ রায়হান বিজয়ী হয়েছেন।

সাংগঠনিক সম্পাদক পদে তুহিন হোসেন জয়ী হয়েছেন দীন মোহাম্মদ মন্টু ও রিয়াজুল রিজুকে হারিয়ে।

দুটি যুগ্ম সাধারণ সম্পাদক পদে নোমান রবিন ও হামেদ হাসান নোমানকে হারিয়ে জয়ী হয়েছেন হৃদি হক ও ফরিদুল হাসান। অর্থ সম্পাদক পদে জয়ী হয়েছেন মো. সাজ্জাদ হোসেন সনি। তিনি হারিয়েছেন ফিরোজ খানকে। প্রচার সম্পাদক পদে রাকিবুল হাসান চৌধুরী (পিকলু চৌধুরী) নির্বাচিত হয়েছেন। তিনি পরাজিত করেছেন ফয়েজ আহমেদ রেজাকে।

নিচে ডিরেক্টরস গিল্ড নির্বাচনে বিজয়ীদের ভোট সংখ্যা দেয়া হলো:
সভাপতি: সালাউদ্দিন লাভলু (২৫৯)
সহ-সভাপতি: কচি খন্দকার (২৬৯), শহীদ রায়হান (২৩৬) বদরুল আনাম সৌদ (২০৫)
সাধারণ সম্পাদক: এস হক অলিক (২০২)
যুগ্ন সাধারণ সম্পাদক: হৃদি হক (৩১৩), ফরিদুল হাসান (২০১)
সাংগঠনিক সম্পাদক: তুহিন হোসেন (২৪৯)
অর্থ সম্পাদক: সাজ্জাদ শরীফ (২৪৬)
প্রচার সম্পাদক: পিকলু চৌধুরী (২৬৮)
কার্য নির্বাহী পরিষদ সদস্য- গাজী রাকায়েত (৩১৮), রাশেদা আক্তার লাজুক (২৮২), শিহাব শাহীন (২৬১), ফেরারী অমিত (২০৮), মারুফ মিঠু (১৮৩), শেখ রুমা (১৮২), শহীদ-উন-নবী (১৭৬), সাজ্জাদ সুমন (১৭৫), মোহাম্মদ দিদার (১৭৪) প্রীতি দত্ত (২৪৫)।

এছাড়া ১০টি কার্যনির্বাহী পরিষদ সদস্য পদে জয়ী হয়েছেন গাজী রাকায়েত, রাশেদা আক্তার লাজুক, শেখ রুনা, শিহাব শাহীন, প্রীতি দত্ত, মারুফ মিঠু, ফেরারী অমিত, মাহমুদ দিদার, সাজ্জাদ সুমন ও সহিদ-উন-নবী।

ডিরেক্টরস গিল্ড এর নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন খ্যাতিমান চলচ্চিত্র পরিচালক আমজাদ হোসেন। এছাড়া নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ ও নির্মাতা কাওসার চৌধুরী। আপিল বিভাগের চেয়ারম্যান ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম। এই কমিটির সদস্য হিসেবে ছিলেন নাট্যজন আবুল হায়াত ও সাইদুল আনাম টুটুল।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.