“নিরাপদ সড়ক নিশ্চিতকরণে আমাদের দায়িত্ব” শিরোনামের লিফলেট বিতরণ করেন চট্টগ্রাম জেলা জেলা প্রশাসক

0

চট্টগ্রাম মহানগরীর বাংলাদেশ মহিলা সমিতি বালিকা স্কুল এন্ড কলেজে আজ ২৪ সেপ্টেম্বর সকাল ১০.৩০টায় “নিরাপদ সড়ক নিশ্চিতকরণে আমাদের দায়িত্ব” শিরোনামের লিফলেট বিতরণ করেন চট্টগ্রাম জেলার সুযোগ্য জেলা প্রশাসক জনাব মোহাম্মদ ইলিয়াস হোসেন।
এসময় চট্টগ্রাম জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জনাব মোঃ আমিরুল কায়ছার সহ চট্টগ্রাম জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সহযোগিতায় ছিলেন বাংলাদেশ মহিলা সমিতি বালিকা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আনোয়ারা বেগম, গভর্নিং বডির সদস্য জনাব জামশেদুল আলম চৌধুরী, উম্মে হাবিবা আঁখি। একই সাথে চট্টগ্রাম মহানগরের বিভিন্ন সরকারী ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে জেলা প্রশাসনের প্রত্যক্ষ তত্ত্বাবধানে উক্ত লিফলেট বিতরণ করা হয়।
সড়ক নিরাপত্তা ও শৃঙ্খলা বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য ছাত্র-ছাত্রীদের মাধ্যমে অভিভাবকদের মাঝে সড়ক নিরাপত্তা ও শৃঙ্খলা বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে সারা দেশব্যাপী শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ে অবহিতকরণ কর্মসূচি বাস্তবায়নের অংশ হিসেবে এ উদ্যোগ গ্রহণ করা হয়।
লিফলেটটিতে নিরাপদ সড়ক নিশ্চিতকরণে যাত্রী, গাড়িচালক, পথচারী, যানবাহন মালিক, মোটরসাইকেল চালক ও অভিভাবক হিসেবে সকলের দায়িত্ব ও করণীয় সম্পর্কে দিকনির্দেশনা প্রদান করা হয়েছে। অভিভাবকগণ শিক্ষার্থীদের সাথে লিফলেটের বিষয়বস্তু সম্পর্কে আলোচনা করে লিফলেটের নির্ধারিত স্থানে স্বাক্ষর করে নিচের অংশটি স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের নিকট জমা দেবেন।
এছাড়াও বাংলাদেশ স্কাউটস এর সাথে সমন্বয় করে ৩০ সেপ্টেম্বর ২০১৮ খ্রি. তারিখে দেশব্যাপী একসাথে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের পার্শ্ববর্তী সড়কে সকল ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের সড়ক নিরাপত্তা বিষয়ক স্লোগান সম্বলিত ফেস্টুন প্রদর্শনের কর্মসূচি সম্পর্কেও শিক্ষার্থীদের অবহিত করা হয়।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.