বাংলাদেশ দলে পাঁচ নতুন মুখ নিয়ে টি-টোয়েন্টি দল ঘোষণা

0

ত্রিদেশীয় সিরিজের পর শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের লড়াই আপাতত শেষ। লাল-সবুজের দলের এবারের মিশন টি-টোয়েন্টি সিরিজ। আসন্ন এই সিরিজ উপলক্ষে আজ শনিবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। সবশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন আট জন।এই দলে বড় চমক, পাঁচজন নতুন মুখ নিয়েছে টিম ম্যানেজমেন্ট। দলে ফিরেছেন তিন জন।

দলে ফিরেছেন চোটের কারণে টেস্ট সিরিজ মিস করা অধিনায়ক সাকিব আল হাসান। তার নেতৃত্বেই দুই ম্যাচের টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। চোট কাটিয়ে দলে ফিরেছেন তামিম ইকবাল ও মুস্তাফিজুর রহমান। দুই বছর পর দলে ফিরেছেন পেসার আবু হায়দার রনি। সর্বশেষ ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে জাতীয় দলের জার্সি পরেছিলেন তিনি। ওয়ানডে এবং টেস্ট দলে জায়গা হারালেও ক্রিকেটের ছোট ফরম্যাটে তামিম ইকবালের সঙ্গী হতে যাচ্ছেন সৌম্য সরকার।

নতুনদের মধ্যে ডাক পেয়েছেন অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান, আফিফ হাসান, পেস বোলিং অলরাউন্ডার আরিফুল হক, পেসার আবু জায়েদ ও উইকেটকিপার ব্যাটসম্যান জাকির হাসান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, নাসির হোসেন, শফিউল ইসলাম ও তাসকিন আহমেদ।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল : সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আরিফুল হক, আবু হায়দার রনি, মোহাম্মদ সাইফুদ্দিন, আবু জায়েদ রাহি, আফিফ হোসেন, মেহেদী হাসান ও জাকির হোসেন।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.