বান্দরবানে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

0

কিকিউ মার্মা, বান্দরবান: “বহুভাষায় সাক্ষরতা,উন্নত জীবনের নিশ্চয়তা” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবানে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আজ রবিবার (৮ সেপ্টেম্বর) সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন হতে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এসে সমবেত হয়। এসময় ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের ছাত্র ছাত্রী,শিক্ষক-শিক্ষিকা ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেয়।

পরে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে বান্দরবান জেলা প্রশাসনের আয়ােজনে এক আলােচনা সভা অনুষ্টিত হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাে:দাউদুল ইসলাম,পুলিশ সুপার মাে:জাকির হােসেন মজুমদার, অতিরিক্ত জেলা প্রশাসক মাে:শামীম হােসেন,উপ- আনুষ্ঠানিক শিক্ষা কর্মকর্তা মাে:মনজুরুল ইসলাম,জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শিলাদ্দিত্য মুৎসুদ্দীসহ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বর্তমান সরকার শিক্ষার খাতে সর্বোচ্চ বরাদ্ধ দিয়ে আমাদের দেশের নাগরিককে দক্ষ জনশক্তিতে রুপান্তর করার জন্য বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে। তাই আমাদের সকলকে শিক্ষার উন্নয়নে সরকারের পাশাপাশি ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.