রাঙ্গামাটিতে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত

0

কমিউনিটি পুলিশিং-কমিউনিটি পুলিশিং ডে এর আলোচনা ও পুরস্কার বিতরণী সভায় পুলিশ সুপার মহোদয়।

আজ ২৬ অক্টোবর শনিবার রাঙ্গামাটি পার্বত্য জেলার শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে রাঙ্গামাটি জেলা পুলিশ কর্তৃক ‘কমিউনিটি পুলিশিং ডে ২০১৯’ উপলক্ষে আলোচনা ও পুরষ্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়। রাঙ্গামাটি পার্বত্য জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোঃ আলমগীর কবীর, পিপিএম-সেবা মহোদয়ের সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জনাব এ কে এম মামুনুর রশিদ।

সভায় কমিউনিটি পুলিশিং এর ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আবু ছৈয়দ বলেন, কমিউনিটি পুলিশিং এর মাধ্যমেই সহজেই সমাজে অপরাধ প্রবণতা রোধ করা যায়। সবাই যদি পুলিশের সাথে কাজ করি তাহলে খুব সহজে সমাজ থেকে মাদক, ইভটির্জিং, দুর্নীতি ইত্যাদি দূর করা যাবে।

প্রধান অতিথি জনাব এ কে এম মামুনুর রশিদ বলেন, কমিউনিটি পুলিশিং পুলিশ ও জনগনের মাঝে সেতুবন্ধন হিসেবে কাজ করে। কমিউনিটি পুলিশিং এর প্রত্যেক সদস্য যথাযথভাবে দায়িত্ব পালন করলে সমাজ থেকে খুব সহজে সন্ত্রাস, মাদক, জঙ্গি দূর করা যাবে।

সভার সমাপনি বক্তব্যে পুলিশ সুপার মহোদয় বলেন, কমিউনিটি পুলিশিং হল একটি দর্শন। জনগনের কাছে দ্রুত সেবা পৌছে দেওয়ার জন্য, জনগনের প্রয়োজনে তার পাশে দাড়ানোর জন্য সবচেয়ে সহজ মাধ্যম হল কমিউনিটি পুলিশিং। দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে, গুজব, জঙ্গি, মাদক ও সন্ত্রাস প্রতিরোধে কমিউনিটি পুলিশিং এর বিকল্প নেই।

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ বিভিন্ন প্রতিযোগিতায় (চিত্রকর্ম, রচনা, বিতর্ক, ফুটবল) বিজয়ীদেরকে সম্মাননা স্মারক প্রদান করেন।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.