শ্রীপুরে অন্যায়ভাবে জমি জবর দখলের চেষ্টা

0

এস এম জহিরুল ইসলাম, গাজীপুর প্রতিনিধি:
গাজীপুরের শ্রীপুরে রাতের অন্ধকারে জোরপূর্বক জমি জবর দখল করার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়ে পাঁচ জনকে পিটিয়ে আহত করেছে প্রতিপক্ষরা। গত বুধবার (৮জানুয়ারি) উপজেলার তেলিহাটি ইউনিয়নের মুলাইদ পশ্চিমপাড়া গ্রামে আঃ লতিফ গং’এর বাড়িতে রাত দুইটার দিকে এঘটনা ঘটে।

আহতরা হলেন,সাফিয়া খাতুন (৬০), মনোয়ারা বেগম (৫৫), অজুফা খাতুন (৫০), পারভীন আক্তর (৩৫) ও বাবুল মিয়া (৪২)। তাৎক্ষণিক তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

আব্দুল লতিফ জানান, ১০ শতাংশ জমি পৈত্রিক সূত্রে মালিক হয়ে দীর্ঘদিন যাবত ভোগ দখলে শান্তিপূর্ণভাবে রয়েছেন তিনি। কিন্তু হঠাৎ করে প্রতিবেশি শাহজাহান মিয়ার ছেলে সোহাগ ওই জমি তার নিজের বলে দাবি করে আসছে। এই মর্মে গত বছরের ২ ডিসেম্বর শ্রীপুর মডেল থানায় অভিযোগ দায়ের করি। এবং ওই বসতবাড়ির জমি নিয়ে প্রতিপক্ষের সাথে জমি সংক্রান্ত বিষয়ে শুক্রবার (১০ জানুয়ারি) সালিশী হওয়ার কথা ছিলো। কিন্তু এর আগেই প্রতিপক্ষ সোহাগ মঙ্গলবার দিবাগত গভির রাত দুইটার দিকে সন্ত্রাসীদের নিয়ে জমি দখলের চেষ্টা করে,এবং আমরা টের পেয়ে বাধা দিতে গেলে সন্ত্রাসী বাহিনী দিয়ে আমাদের বাড়ি ঘরে হামলা চালিয়ে ভাংচুর ও মহিলাসহ ৫জনকে পিটিয়ে আহত করে।

আহতরা জানান, শাজাহান মিয়ার ছেলে সোহাগের নেতৃত্বে একদল সন্ত্রাসী জমি জবর দখলের চেষ্টা করলে অমরা বাধা দিতে গেলে,মরহুম মিনাজ উদ্দিনের ছেলে বেলাল (৩৫),আব্দুর রহিমের ছেলে আফাজ উদ্দিন (৫৫),শাজাহান (৫২), শাজাহান মিয়ার ছেলে সোহাগ (২৬) মহিলাদের চুলের মুঠি ধরে টানাহেচরা করে শ্লীলতাহানির চেষ্টা করে এবং লাঠি দিয়ে বেধরক পিটিয়ে আহত করে। বেলাল লাঠি দিয়ে বাবুলকে আঘাত করে এবং মহিলাদেরকে উঠিয়ে নেওয়ার হুমকী দেয় ও চুল টেনে ছিরে ফেলে।

শাহজাহান মিয়ার ছেলে সোহাগ জানান,গত দুই মাস আগে টঙ্গী এলাকার আব্দুর রাজ্জাক আলী মোল্লার কাছ থেকে ১০ শতাংশ জমি ক্রয় করে আমি জমির মালিক হয়েছি।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এস আই) কামাল জানান,খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে দুই পক্ষকে কাগজ নিয়ে থানায় যাওয়ার জন্য বলেছি।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.