শ্রীপুরে ঝুট ব্যবসা নিয়ে দ্বন্দ্ব! দেশীয় অস্ত্রশস্ত্রের মহড়া! ইউপি সদস্য সহ আটক ৩

0

প্রতিনিধি, গাজীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলায় ঝুট ব্যবসাকে কেন্দ্র করে দুই পক্ষের দ্বন্দ্ব সৃষ্টি হয়েছে এতে দেশীয় অস্ত্রসহ এক ইউপি সদস্যসহ তিন জনকে গ্রেপ্তার করেছে শ্রীপুর থানা পুলিশ। ৩০ এপ্রিল সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে।

গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার টেপিরবাড়ী গ্রামের দেওচালা এলাকার মৃত হালিম উদ্দিনের ছেলে জয়নাল আবেদীন পিওর। তিনি উপজেলার তেলিহাটি ইউপি’র ৮নং ওয়ার্ড সদস্য। এছাড়া গোদারচালা গ্রামের আজিজের ছেলে যুবলীগ নেতা জালাল ও কফিল উদ্দিনের ছেলে আমান উদ্দিন।

স্থানীয়রা জানায়, উপজেলার টেপির বাড়ি গ্রামের ছাতিরবাজার এলাকায় ডিবিএল গ্রুপের মাওনা ফ্যাশনের ঝুট ব্যবসাকে কেন্দ্র করে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে জয়নাল আবেদীন পিওর মেম্বারের নেতৃত্বে মহড়া দেয় সঙ্ঘবদ্ধ দল। পরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা পরিষদের সহ সভাপতি ফরহাদ মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম কারখানার ঝুট ক্রয় করতে গেলে তাদেরকে বাঁধা প্রদান করে।

ফরহাদ মিয়া জানান, কারখানার ঝুট ক্রয় করার জন্য ভেতরে প্রবেশ করতে গেলে পিওর মেম্বারের নেতৃত্বে সঙ্ঘবদ্ধ দল আমাকে ও আমার সাথে থাকা রফিকুল ইসলাম কে বাঁধা দেয়।
পরে পুলিশ খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে দা, ছুড়ি, বল্লম, লোহার রডসহ জয়নাল আবেদীন পিওর ও তার দুই সহযোগীকে গ্রেপ্তার করে।

আ.লীগ নেতা আবুল হোসাইন রিপন বলেন, কারখানায় প্রবেশ ও ঝুট ব্যবসা না করার জন্য জয়নাল আবেদিন পিওর ভাড়াটিয়া সন্ত্রাসীদের নিয়ে দেশীয় অস্ত্র মহড়া দিয়ে আমাদের দলীয় নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করছিল।

শ্রীপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. জাবেদুল ইসলাম জানান , আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ইউপি সদস্য পিওরসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনী প্রক্রিয়া চলছে।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.