হারম্যান রোশ্যাক ইফ্যাক্ট

0

আতিকুল ইসলাম:-
ছেলেটি হঠাৎ করে কলেজে যাওয়া বন্ধ করে দিল। কি হয়েছে ভালো করে বলতে পারছে না। কলেজে যাওয়ার কথা বললে মাথা নিচু করে দাঁড়িয়ে থাকে। দিনে খাওয়া দাওয়া বন্ধ করে দিয়েছে। রাতে একবেলা ভাত খায়। আর সারা রাত জেগে থাকে। দিনের অধিকাংশ সময় ঘুমিয়ে কাটায়। বাবা-মা দুশ্চিন্তায় অস্থির।

ইফ্যাক্ট ১: আসলো একজন খুব সুন্দর চেহারার পরিপাটি সাদা মনের মানুষ। বলল বাবা নামাজ কেন পড় না? নামাজ পড়। দিনে ঘুমাবা না। দিন হল কাজের জন্য। রাত হল ঘুমানর জন্য। নিয়ম মেনে চল দেখবা সব ঠিক হয়ে যাবা।

ছেলেটি কিছু বলল না, কিছু করল না।

ইফ্যাক্ট ২: এলাকার কিছু ভদ্র মহিলা আসলো। যাদের বিয়ে হয়েছিল শিশুকালে। তারা বলল ছেলের বয়স হয়েছে বিয়ে দিয়ে দেন। সব ঠিক হয়ে যাবে। বলল আর হাসল মিটমিট করে।

ছেলেটি কিছু বলল না, কিছু করল না। একটু লজ্জা পেল।

ইফ্যাক্ট ৩: কলেজের একজন অতি ভদ্র শিক্ষিকা আসলো। উনি কিভাবে পর্ণ ছাত্র সমাজকে ধ্বংস করে সে বিষয়ে একজন গবেষক। এসেই ধমকের সুরে প্রশ্ন করলেন, ও কি রাত জাগে? উত্তর হাঁ। ও কি রাতে ইন্টারনেট চালয়? উত্তর হাঁ। একটু বিজ্ঞের মত মাথা নাড়লেন আর বলে উঠলেন, এখনি ইন্টারনেট, মোবাইল সব নিয়ে ফেলেন। দেখবেন সব ঠিক হয়ে যাবে।

ছেলেটি কষ্ট পেল। তবে কিছু বলল না,কিছু করল না।

ইফ্যাক্ট ৪: একজন দূর সম্পর্কের খালামনি আসলো। যার ছেলে কিছু দিন আগে প্রেমে ব্যর্থ হয়ে পাগল হয়ে গেছে। এসে বলল, খোকা কি হবে একজন মেয়ের পিছনে ঘুরে। কত মেয়ে আসবে! পাগলামো করিস না। কলজে যা সব ঠিক হয়ে যাবে।

ছেলেটিকে একটু বিষণ্ণ দেখাল। তবে কিছু বলল না, কিছু করল না।

ইফ্যাক্ট ৫: এবার আসল অনেকজন ওঝা। ওরা হন্তদন্ত করে ছেলেটির কোমরে, বাজুতে, গলায় আর সারা ঘরের বিভিন্ন জায়গায় তাবিজ লাগিয়ে দিল।

ছেলেটি অসহায়বোধ করল। কিছু একটা বলার চেষ্টা করল।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.