‍বুধবার কাদেরের বাইপাস সার্জারি

0

সিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের একা একা হাঁটতে পারছেন। সবকিছু ঠিক থাকলে আগামী বুধবার তার বাইপাস সার্জারি করা হবে। বাংলাদেশ সময় সোমবার বেলা আড়াইটার দিকে আওয়ামী লীগ নেতা জোবায়দুল হক রাসেল তার ফেসবুক স্ট্যাটাসে এসব তথ্য জানান। তিনি সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ওবায়দুল কাদেরকে দেখতে গেছেন।

তিনি আরও লিখেছেন, ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা আগের চেয়ে অনেক ভালো। সোমবার সকালে তিনি কারও সাহায্য ছাড়াই হাঁটতে পেরেছেন। অনেকের সঙ্গে কথাও বলেছেন। আগামী বুধবার ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হবে। এজন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

গত ৩ মার্চ ভোরে হৃদরোগে আক্রান্ত হন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দ্রুত তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। এর পরের দিন ৪ মার্চ ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবীপ্রসাদ শেঠি এসে তাকে দ্রুত সিঙ্গাপুর নেয়ার পরামর্শ দেন। ওইদিনই বিকেলে মাউন্ট এলিজাবেথ হাসপাতালের তিন বিশেষজ্ঞের নিয়ে আসা এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে নেয়া হয়। সেখানে প্রথমে তাকে আইসিইউতে রাখা হয়। শারীরিক অবস্থার উন্নতি হলে সম্প্রতি ওবায়দুল কাদেরকে কেবিনে নেয়া হয়।

উল্লেখ্য, মাউন্ট এলিজাবেথ হাসপাতালের ডা. কোহ সিয়াম সুন ফিলিপের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড ওবায়দুল কাদেরের চিকিৎসা দিচ্ছে। সেখানে ওবায়দুল কাদেরের স্ত্রী, ভাই ছাড়াও স্বজন ও দলের নেতারা রয়েছেন।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.