বিনিয়োগ বাড়াতে লন্ডনে রােড শো উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

0

আগামী ৩১ অক্টোবর লল্ডনে এ রোড শো উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের শেয়ারবাজারে বিদেশি ও প্রবাসী বিনিয়োগ বাড়াতে বিশ্বের বিভিন্ন দেশে ধারাবাহিক রোড শো চলছে।

বাংলাদেশের অর্থনৈতিক সম্ভাবনা তুলে ধরে বিনিয়োগ আকর্ষণই এর মূল লক্ষ্য। এছাড়াও চলতি সেপ্টেম্বরের ১৯ তারিখে সুইজারল্যান্ডে রোড শো উদ্বোধন করবেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালক তেদরোস আধানোম গেবরেয়াসুস।

রোডশো আয়োজক বাংলাদেশের শেয়ারবাজার নিয়ন্ত্রকসংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বিষয়টি নিশ্চিত করেছে।

জানা গেছে, দেশের শেয়ারবাজারে বিনিয়োগ বাড়াতে বিশ্বের বিভিন্ন দেশে রোড শো চলছে। গত বছর দুবাইয়ে প্রথম রোড শো অনুষ্ঠিত হয়। এরপর গত আগস্ট ও সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হয়। এসব অনুষ্ঠানে সরকারি নীতি নির্ধারণী ব্যক্তি, অর্থমন্ত্রণালয় ও বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা, দেশি-বিদেশি ব্যবসায়ী, অর্থনীতিবিদ, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ এবং বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের শীর্ষ ব্যক্তিরা উপস্থিত ছিলেন। আয়োজকরা জানান,

এই উদ্যোগে প্রবাসী ও বিদেশি বিনিয়োগকারীদের ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে। আর এরই ধারাবাহিকতায় আগামী ১৯ থেকে ২২ সেপ্টেম্বর সুইজারল্যান্ডের দুই শহরে এবং ৩১ অক্টোবর থেকে নভেম্বরের প্রথম সপ্তাহের ইংল্যান্ডের তিন শহরে রোড শো অনুষ্ঠিত হবে।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.